October 11, 2024, 4:36 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

আমেরিকা হামলা করলে ইরান একা থাকবে না : রাশিয়া

আমেরিকা হামলা করলে ইরান একা থাকবে না : রাশিয়া

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে আমেরিকা যদি যুদ্ধের মতো কোনো পাগলামি পূর্ণ সিদ্ধান্ত নেয় তাহলে তেহরান একা থাকবে না বরং বহু দেশ তার পাশে দাঁড়াবে বলে মন্তব্য করেছেন আফগানিস্তান বিষয়ক রাশিয়ার বিশেষ দূত জামির কাবুলভ।

মার্কিন টেলিভিশন চ্যানেল ব্লুমবার্গ জানিয়েছে, গত বুধবার কাবুলভ মস্কোয় সাংবাদিকদের বলেন, আমেরিকা যদি এককভাবে পাগলামিপূর্ণ ও দায়িত্বজ্ঞানহীন কোনো পদক্ষেপ নেয়, তাহলে ইরান কখনো একা থাকবে না। তিনি বলেন, শুধু রাশিয়া নয় বরং বহু দেশ ইরানের প্রতি সহানুভূতিশীল। কাবুলভ বলেন, তেহরান এবং ওয়াশিংটনের মধ্যে সশস্ত্র সংঘাতের আশঙ্কা রয়েছে তবে এখনো কূটনৈতিক উপায়ে সমস্যার সমাধান করা সম্ভব।

তিনি বলেন, প্রকৃতপক্ষে আমি যুদ্ধ চাই না। যখন আমরা যুদ্ধের কথা বলি তখন মাঝেমধ্যে তা স্বল্প সময়ের সংঘাতকে বোঝায়। দুর্ভাগ্যজনক হচ্ছে এই আশঙ্কা এখন উড়িয়ে দেয়া যাচ্ছে না, কারণ উত্তেজনা এখন চরমে। অবশ্য এটি এড়ানো অসম্ভব নয়; এজন্য রাশিয়া সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে।

Share Button

     এ জাতীয় আরো খবর